হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ pdf free (জার্মানি হোমিওপ্যাথি ঔষধ)

হোমিওপ্যাথি চিকিৎসা কি

হোমিওপ্যাথি হলো এক আদি পুরানো চিকিৎসা পদ্ধতি। আয়ুর্বেদ চিকিৎসা পদ্ধতির সাথে অনেকটাই মিল রয়েছে। পৃথিবীর প্রাকৃতিক গাছের উপাদান দিয়ে এই হোমিওপ্যাথিক ওষধ তৈরী হয়েছে। গাছের ক্ষমতা অনেক বেশী আমরা সবাই জানি। বর্তমান সময়ে কিন্তু অ্যালোপ্যাথিক চিকিৎসা অনেক অনেক বেশী রয়েছে। কিন্তু আদি যুগের হোমিওপ্যাথি চিকিৎসা রয়েছে, সেই চিকিৎসা ব্যবস্থা অ্যালোপ্যাথিক থেকে অনেক ভালো। কারণ পৃথিবীর অনেক উন্নত দেশগুলো অ্যালোপ্যাথিক ব্যবহারের চেয়ে হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা অনেকটাই বেশী করেন। এর কারণ হলো হোমিওপ্যাথি ওষধের মধ্যে পার্শপ্রতিক্রিয়া খুব কম আছে।

হোমিওপ্যাথি ওষুধের বৈজ্ঞানিকেন নাম ও সাল

হোমিওপ্যাখি ওষধ হচ্ছে চিকিৎসার সকল পদ্ধতির মধ্যে বিকল্প চিকিৎসা পদ্ধতি। হোমিওপ্যাথি চিকিৎসা শুরু করেন ১৭৯৬ সালে জার্মান চিকিৎসা স্যামুয়েল হ্যালিম্যান আবিষ্কার করেন। এটি হোমিওপ্যাথ নামে পরিচিতি।

হোমিওপ্যাথির জনক স্যামুয়েল হ্যানিম্যান

হোমিওপ্যাথি ওষুধ কোন দেশ বেশী ব্যবহার করেন।

আমরা সাবাই জানি হোমিওপ্যাথি ওষুধ পৃথিবীর সর্বশ্রেষ্ট দেশ হলো জার্মানি এর পর পাকিস্তান ইন্ডিয়া অ্যামেরিকা এবং আরো ভিন্ন উন্নত দেশ ব্যভহার করে থাকেন।

হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজের বই

আমরা জানি সকল চিকিৎসা ব্যবস্থার মধ্যে রয়েছে হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি। অ্যালোপ্যাথি যেমন চার থেকে পাঁচ বছল লেখা পড়া করিয়ে ডাক্তার হতে হয়। ঠিক সেই রকম হোমিওপ্যাথি ডাক্তার হতেক হলে আপনাকে ২ বছর বা ৩ বছল বা ৪ বছর ডাক্তারি পড়িয়ে আপনাকে ডাক্তার হতে হবে। তাহলে আপনি হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ সম্পর্কে জানতে পারবেন বা চিকিৎসা করতে পারবেন।

হোমিওপ্যাথি ওষুধের নামের বই

হোমিওপ্যাথি ওষুধের নামে বই আপনাকে কিনে নিতে হবে। হোমিওপ্যাথি ওষুধের বইয়ে pdf free download আপনি কখনোই করতে পারবেন না। কারণে হোমিওপ্যাথি ওষুধের দামি বই কখনো কেউ ইন্টারনেটে বা অনলাইনে ছেড়ে দিবে না। বা আপনি পাবেন না। আপনাকে লাইব্রেরীতে কিনে বা ক্রয় করতে হবে।

হোমিওপ্যাথি ওষুধের ৫ পাঁচটি নাম ও কাজ

Calendula-Q (Mother Tincture) আপনার শরীরে ছোট বা হাল কিছু যায়গা কেটে গেছে বা কিছু রক্তপাত হইছে সেই এই হোমিওপ্যাথি ওষুধ ব্যবহার করতে পারেন।কিভাবে এই হোমিওপ্যাথি ওষুধ ব্যবহার করবেন। আপনার যে যায়গায় কেটে গেছে সেই জায়গায় ভেজা তুলো ওষুধ দিয়ে কাটা জায়গায় লাগালে আপনার রক্ত ঠিক বন্ধ হয়ে যাবে। কাটা গিয়ে যে ক্ষদ হয়েছে সেটি খুব তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

Aconite-30 :আপনার যদি হঠাৎ করে হাঁচি শুরু হয়েছে আর সারতেছে না, সেই ক্ষেত্রে এই ব্যবহার করতে পারেন। আবার দেখা যাইতেছে যে, হঠাৎ করে শরীরর গরম বা জ্বর এসেছে। তাহলে হোমিওপ্যাথি ওষুধ আপনিখেতেদ পারেন। সঠিক ভাবে ওষুধ সেবন করলে আপনি আল্লাহর রহমতে সুস্থ হয়ে যাবেন। তবে ওষুধের মাত্রা কতটুকু খাবেন, সেটি ঠিক চিকিৎসার মাধ্যমে আপনি খাবেন বা আপনার জেনে নেওয়া দরকার। তবে এই জ্বরের জন্য বা ঠান্ডা লাগা এই ওষুধ খুব কাজে লাগে।

Nux Vomica-30 বা 200 :আপনি যদি পেটের গণ্ডগোলের মতো সমস্যা ভালোভাবে কমাতে চান তাহলে আপনার জন্য এই ওষুধ দারুণ কাজ করেন। রোজ আপনি ঘুমানোর সময় হোমিওপ্যাথি ওষুধ দারুণ কার্য কর। তবে ওষুধের মাত্র সঠিক ভাবে জানার পরে খাবেন। না পাইলে চিকিৎসার পরামর্শে খাবেন।

Arnica-30 বা 200: আপনার শরীরের অল্প আঘাত লাগা বা কেটে যাওয়া হোমিওপ্যাথি ওষুধ দারুণ কার্য কর। আপনি যদি কঠর পরিশ্রম করনে বা করছেন আপনার হাত বা পা বা গায়ে প্রচন্ড ধরনে ব্যাথা হয়েছে তাহলে এই ওষুধ আপনার খুবেই কাজে লাগবে বা সমস্যা সমাধান হবে।

Kalifoss-3X বা 6X: এই ওষূধ নার্ভের সকল পুষ্টি হওয়ার জন্য বা জোগানোর জন্য একটি উপাদানেও বলা যায়। যে মানুষের মস্তিষ্কে পরিশ্রস বেশী হয় , সেই মানুষ এটি খেতে পারেন। এত করে সেই সকল মানুষের ঘুম ভালো হয়। ঠিক তেইমনি সকল ধরনের স্নায়র ভালো উন্নতি হয়।

শেষ কথা

আমরা যদি হোমিওপ্যাথি ওষুধ বই এর pdf file download করতে চাই তাহলে কখনো পাবো না। কারণ এই হোমিওপ্যাথি ওষুধরে মূল্যবান বই কিনে নিতে হয়। তাই আপনাদের বলিবই কিনেনিতে হবে।


হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ pdf free download, জার্মানি হোমিও ঔষধের নাম, হোমিও ঔষধের নামের তান, হোমিওপ্যাথি মেডিসিন, হোমিওপ্যাথি ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া, হোমিওপ্যাথি ওষুধ খাওয়ার নিয়ম, হোমিওপ্যাথি ওষুধের দাম, হোমিওপ্যাথি ওষুধের কাজ কি, হোমিওপ্যাথি ওষুধ কিভাবে কাজ করেলিকা. ব্রন হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ, হোমিওপ্যাথি কি কাজ করে?, বীর্য ঘন করার হোমিওপ্যাথি ওষুধের নাম, হোমিওপ্যাথি ঔষধ, দীর্ঘ সময় সহবাস করার হোমিও ঔষধের নাম, হোমিওপ্যাথি ওষুধ কি কাজ করে?, হোমিওপ্যাথি ওষুধের নামের তালিকা, ব্রন হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ, জার্মানি হোমিধের নাম, হোমিওপ্যাথি ওষুধ, গ্যাস্ট্রিকের হোমিও ঔষধের নাম, হোমিওপ্যাথি ওষুধ মেডিসি, হোমিওপ্যাথি ওষুধ লাইকোপোডিয়াম, হোমিওপ্যাথি ওষুধের দোকান, humio pathic osud pdf download, হোমিওপ্যাথি ওষুধ download, হোমিওপ্যাথি ওষুধের নাম pdf download, হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ pdf download .

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url